echo ' দিল্লির হিংসা নিয়ে বিহারের বিজেপি শরিক জেডিইউ প্রধান নীতীশকে বিঁধলেন প্রশান্ত কিশোর - The Bengal Express - Bengali News Portal / Bangla khobor / Kolkata 24X7 / Bangla Live / Bengal 24

Header Ads

দিল্লির হিংসা নিয়ে বিহারের বিজেপি শরিক জেডিইউ প্রধান নীতীশকে বিঁধলেন প্রশান্ত কিশোর


দ্যা বেঙ্গল ডেস্কঃ দিল্লির হিংসা পরিস্থিতি নিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে বাক্যবাণে বিঁধলেন রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর। আগেও রীতিমত আক্রমণাত্মক ভঙ্গিতে নীতীশকে সমালোচনা করতে দেখা গিয়েছে তাঁকে। এবার হিংসা পরিস্থিতি নিয়ে বিহারে বিজেপির শরিক জেডিইউকে তুলোধোনা করলেন পিকে। তাঁর কথায় “নিজের জন্মদিনের অনুষ্ঠানে বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে ২০০ আসনে জেতার কথা ঘোষণা করেন অথচ দিল্লির হিংসা পরিস্থিতি নিয়ে একটা কথাও বলেন নি বিহারের মুখ্যমন্ত্রী। নিজেদের শরিক বলে বিজেপির বিরুদ্ধে তিনি কেন একটি কথাও বললেন না।”
নীতীশ কুমার বিহারের মানুষজনদের বিভ্রান্ত করছেন এবং আসল সত্য লুকিয়ে রাখছেন বলেও অভিযোগ করেন পিকে। তিনি আরও বলেন ১৫ বছরে উন্নয়নের নিরিখে বিহারের অবস্থান দেশের মধ্যে তলানিতে গিয়ে থেকেছে। সেই সত্যই নীতীশ কুমার লুকিয়ে যাচ্ছেন। এখানেই থেমে থাকেন নি ভোট স্ট্রেটেজিস্ট প্রশান্ত কিশোর। বিহারের মুখ্যমন্ত্রী নিজের জন্মদিনের অনুষ্ঠানে বলেছিলেন “বিহার থেকে বহু মানুষ বাইরের রাজ্যে কাজ করতে যান। এটা খুবই সামান্য ব্যাপার। কাজের জন্য ভারতের যে কোন প্রান্তেই যেকেউ যেতে পারে।” নীতীশ কুমারের এই মন্তব্যের প্রেক্ষিতেও পাল্টা দিয়েছেন পিকে।
তিনি বলেন “নীতীশ কুমারের কথায় এটা স্পষ্ট যে বিহারে কর্মসংস্থান নেই।” প্রসঙ্গত নীতীশ কুমারের প্রধান রাজনৈতিক পরামর্শদাতা হিসাবে যোগ দিয়েছিলেন পিকে। কিন্তু পরে জেডিইউয়ের সহ-সভাপতি পদে যোগ দেন। কিন্তু সংশোধিত নাগরিকত্ব আইন, জাতীয় নাগরিক পঞ্জী নিয়ে পিকের সঙ্গে বিহারের মুখ্যমন্ত্রীর চরম মতানৈক্য শুরু হয়। আর যার জেরেই দল থেকে প্রশান্ত কিশোরকে বহিষ্কার করা হয়। এরপর থেকে একাধিক বার প্রশান্ত কিশোরকে নীতীশ কুমারের বিরুদ্ধে তোপ দেগে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে।
Loading...

No comments

Theme images by centauria. Powered by Blogger.