echo ' কৌশলগত দিক দিয়ে চিনকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ এই সরকার;কমল হাসান। - The Bengal Express - Bengali News Portal / Bangla khobor / Kolkata 24X7 / Bangla Live / Bengal 24

Header Ads

কৌশলগত দিক দিয়ে চিনকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ এই সরকার;কমল হাসান।

বেঙ্গল ডেস্কঃ কেন্দ্রের বক্তব্যে স্বচ্ছতা নেই। আবেগঘন কথাবার্তা বলে মানুষের মন ভোলানোর চেষ্টা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গালোয়ানে চীনের সীমান্ত সঙ্ঘাত ঘিরে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন অভিনেতা রাজনীতিবিদ কমল হাসান। পূর্ব লাদাখে লাল ফৌজের হামলায় ২০ জন জওয়ানের প্রাণ গিয়েছে। সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী বললেন, নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতের দিকে কেউ ঢোকেনি, ভারতে কেউ ঘাঁটি গেড়ে বসে নেই। নরেন্দ্র মোদির এই বক্তব্যের পর বিরোধীদের প্রশ্ন, তাহলে ভারতীয় সেনাদের মৃত্যু কীভাবে হল?‌ চীন যদি ভারতের এলাকায় না ঢুকে থাকে, তাহলে সঙ্ঘাত হল কোথায়? প্রতিরক্ষামন্ত্রক, বিদেশমন্ত্রকের বক্তব্যের সঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যের কোনও মিল ছিল না।
‌ বিরোধীদের প্রশ্ন ঘিরে বেশ বিপাকে পড়ে কেন্দ্র। জানানো হয়, প্রধানমন্ত্রীর বক্তব্যের ভুল অর্থ করা হচ্ছে। এখানেই কমল হাসানের বক্তব্য, বিরোধীরা প্রশ্ন করলেই তাদের চুপ করিয়ে দেওয়ার একটা প্রবল চেষ্টা চলছে। প্রশ্ন করার স্বাধীনতার ওপরেই দাঁড়িয়ে গণতন্ত্র। আমরা যতদিন না সঠিক উত্তর পাচ্ছি, প্রশ্ন করে যাব। আমরা জানি, নিরাপত্তার খাতিরে কিছু তথ্য এখনই জানা যাবে না। কিন্তু সেনাকে সন্দেহ করা যাবে না বক্তব্য দেওয়াও কোনও কাজের কথা নয়। জরুরি সময়ে সরকারের বক্তব্যে স্বচ্ছতা থাকা প্রয়োজন। কৌশলগত দিক দিয়ে চীনকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ এই সরকার।
Loading...

No comments

Theme images by centauria. Powered by Blogger.