echo ' নজরবন্দি ফেসবুক পেজের অনলাইন পোলে লক্ষাধিক ভোট। বামেদের কাছে পরাজিত বিজেপি। - The Bengal Express - Bengali News Portal / Bangla khobor / Kolkata 24X7 / Bangla Live / Bengal 24

Header Ads

নজরবন্দি ফেসবুক পেজের অনলাইন পোলে লক্ষাধিক ভোট। বামেদের কাছে পরাজিত বিজেপি।


বেঙ্গল ডেস্কঃ ২০১৯ সালের লোকসভা নির্বাচন ছিল অনেকটা ২০০৯ সালে লোকসভা নির্বাচনের পুনরাবৃত্তি। ২০০৯ লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস বিপুল আসন পেয়ে উঠে এসেছিল রাজ্য রাজনীতিতে। বামেদের সেই শেষের শুরু। ২০১১ সালে বুদ্ধদেব ভট্টাচার্যের সরকার কার্যত মুখ থুবড়ে পড়ে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যের ক্ষমতায় আসে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় হন মুখ্যমন্ত্রী। ১০ বছর পর ২০১৯ সালে বিজেপি একই ভাবে উঠে আসে তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলে, ২ থেকে একলাফে ১৮ টি আসন! রাজ্য রাজনীতিতে অঘোষিত বিরোধী দল তাঁর পর থেকে বিজেপি! 

লোকসভা নির্বাচনের ভিত্তিতে রাজ্যের ১৪০টির বেশি আসনে এগিয়ে থাকা বিজেপি স্বপ্ন দেখতে শুরু করে ২০২১ সালে পালাবদলের। কিন্তু এর মধ্যেই ঘটে গেছে দিল্লীর নির্বাচন। লোকসভার ভিত্তিতে ৭০ আসনের বিধানসভায় ৬৫ টি আসনে এগিয়ে থাকা বিজেপি বিধানসভা নির্বাচনে শেষ পর্যন্ত মাত্র ৮ টি আসন পায়! রাজ্যেও কয়েকমাস পর বিধানসভা নির্বাচন আসন্ন, কিন্তু তাঁর আগে করোনা ভাইরাসের লকডাউন, শ্রমিক সমস্যা এবং শেষ পর্যন্ত চিন বা নেপাল ইস্যু সব মিলিয়ে জনমত কোন দিকে যেতে পারে তাঁর অঙ্ক বেশ জটিল। এরই মধ্যে একাধিক অপিনিওন পোল প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে, সেখানে দেখা গেছে ক্ষমতায় ফের আসার সম্ভাবনা তৃণমূলের! 

৩মাস আগে প্রকাশিত হওয়া নজরবন্দির জনমত সমীক্ষাতেও তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে এখন যেমনটি এবিপি তে দেখান হয়েছে! কিন্তু লকডাউন আবহে ত্রান বিলিতে সর্বাগ্রে থাকা বামেরা কতটা প্রাসঙ্গিক হয়ে উঠেছে রাজ্য রাজনীতিতে তা নিয়ে এখন পর্যন্ত মাথা ঘামায়নি কোন গনমাধ্যম। নজরবন্দি পোর্টালের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ঠিক ৭ দিন আগে একটি জনমত সমীক্ষা খুলে দেওয়া হয় রাজ্যের মানুষের সম্মুখে। সেই জনমত সমীক্ষা আজ শেষ হয়েছে। জনমত সমীক্ষাটিতে প্রশ্ন রাখা হয়েছিল "তৃণমূলের বিকল্প কে, কার হাতে বেশি সুরক্ষিত বাংলা? বাম না বিজেপি?" 

সমীক্ষাটিতে মোট ভোট দান করেছেন ১ লক্ষ ১৭ হাজার ১৯৯ জন। যার মধ্যে বিজেপির পক্ষে ভোট পড়েছে ৫৮ হাজার ১৩১ টি(৪৯.৬%) অন্যদিকে বামেদের পক্ষে মত দিয়েছেন ৫৯ হাজার ৬৮ জন(৫০.৪%) অর্থাত্‍ এই সমীক্ষায় বামফ্রন্ট জয়ী হয়েছে ৯৩৭ টি ভোটে। যদিও এটা অনলাইনের সমীক্ষা কিন্তু এই সমীক্ষা প্রশ্ন তুলেদিন সোশ্যাল মিডিয়াতে বিজেপি ব্যাপক ভাবে মজবুত হওয়া স্বত্বেও পরাজিত হল কিভাবে? আর লোকসভায় ৭% ভোট পাওয়া বামেদের পক্ষে এত ভোট দিল কে? তাহলে কি ফের বামে ফিরছে মানুষ!
ভোটিং পেজের লিঙ্কঃ https://www.facebook.com/najarbandi.in/posts/3037643186349166
Loading...

No comments

Theme images by centauria. Powered by Blogger.