echo ' লকডাউনের মধ্যেই বাড়ল রান্নার গ্যাসের দাম। - The Bengal Express - Bengali News Portal / Bangla khobor / Kolkata 24X7 / Bangla Live / Bengal 24

Header Ads

লকডাউনের মধ্যেই বাড়ল রান্নার গ্যাসের দাম।

বেঙ্গল ডেস্কঃ বাড়লো ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম। একদিকে যখন করোনার দাপটে লাগাতার লকডাউন চলছে। অন্যদিকে তখন লাগাতার ৩ বার বাড়লো ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম। নয়া দাম অনুযায়ী ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম হলো ৬২১ টাকা। যেটা আগে ছিল ৬২০ টাকা ৫০ পয়সা।করোনা পরিস্থিতিতে দেশে অর্থনৈতিক সংকট বাড়ার সঙ্গে সঙ্গে জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়েই চলেছে। এতে নাভিঃশ্বাস অবস্থা মধ্যবিত্ত মানুষের।
 তেল সংস্থাগুলি গত তিন মাস ধরে লাগাতার রান্নার গ্যাসের দাম বাড়িয়ে চলেছে। তুলনায় ভর্তুকি কম দেওয়ার অভিযোগ উঠেছে সরকারের বিরুদ্ধে।তবে অগস্টে গ্রাহকরা ১৪.২ কিলো এলপিজি সিলিন্ডার নিলে ব্যাং ক অ্যাকাউন্টে কত টাকা ভরতুকি হিসেবে পাবেন তা সরকারি তেল সংলস্থাগুলির তরফে জানানো হয়নি। দেশের তেল কোম্পানিগুলি প্রতি মাসের প্রথমদিনে সেই মাসের জন্য দাম নির্ধারণ করে থাকে। এই মূল্য নির্ধারণের ক্ষেত্রে সরকারের প্রচ্ছন্ন নিয়ন্ত্রণ থাকে। কিন্তু মোদি সরকার গ্যাসের দাম বিনিয়ন্ত্রণের পথে হাঁটতে চাইছে। সরকারের যুক্তি, এর ফলে বিদেশি লগ্নি বাড়বে। যার হাত ধরে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশেই গ্যাসের উত্পােদন বাড়ানো সম্ভব হবে।
Loading...

No comments

Theme images by centauria. Powered by Blogger.