echo ' অবশেষে কিছুটা কমলো দেশের করোনা সংক্রমণ। - The Bengal Express - Bengali News Portal / Bangla khobor / Kolkata 24X7 / Bangla Live / Bengal 24

Header Ads

অবশেষে কিছুটা কমলো দেশের করোনা সংক্রমণ।


বেঙ্গল ডেস্কঃ
কিছুটা কমল দেশে আক্রান্তের সংখ্যা, দেশে করোনা আক্রান্তের সংখ্যা কয়েকদিন ৯০ হাজারের উপরে থাকার পর সোমবার দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল। এদিন নতুন করে ৮৩ হাজারের কিছু বেশি মানুষ করোনা আক্রান্ত আক্রান্ত হলেন।তবে দৈনিক সংক্রমণ কমার দিনই নতুন একটি রেকর্ড গড়ে ফেলল ভারত। দেশে করোনায় মৃতের সংখ্যাটা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি।
 বিশ্বের তৃতীয় দেশ হিসেবে এই সংখ্যাটা পেরল ভারত।গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৩,৮০৯ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৬ জন। দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৯০ হাজার ০৬১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৫৪ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮০,৭৭৬। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৬৪ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৮.২৮ শতাংশ মানুষ এবং চিকিত্সা,ধীন ২০.০৮ শতাংশ মানুষ।
 ভারতে বিগত ২৪ ঘন্টায় ১০,৭২,৮৪৫টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে ৫.৮৩ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ১৪ সেপ্টেম্বর (সোমবার) পর্যন্ত দেশে ৫,৮৩,১২,২৭৩টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্যানুসারে দেশের মধ্যে সবথেকে করোনা বিধ্বস্ত রাজ্য মহারাষ্ট্র। মহারাষ্ট্র ছাড়াও দেশের করোনা বিধ্বস্ত রাজ্যগুলির মধ্যে অন্যতম হল অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ।
Loading...

No comments

Theme images by centauria. Powered by Blogger.