echo ' রাজ্যের করোনা আবহাওয়াতে স্বস্তির নিঃশ্বাস, কমল সংক্রমণ। - The Bengal Express - Bengali News Portal / Bangla khobor / Kolkata 24X7 / Bangla Live / Bengal 24

Header Ads

রাজ্যের করোনা আবহাওয়াতে স্বস্তির নিঃশ্বাস, কমল সংক্রমণ।


বেঙ্গল ডেস্কঃ
রেকর্ড টেস্টেও কমল সংক্রমণ। রাজ্যের করোনা আবহাওয়াতে স্বস্তির নিঃশ্বাস। করোনা ভাইরাস প্রতি মুহুর্তে তাঁর প্রভাব বাড়িয়ে চলেছে দেশজুড়ে। গত ২৪ ঘন্টায় সংক্রমনের নিরিখে বিশ্বের মধ্যে রেকর্ড গড়েছে ভারত। সংক্রমনের হাত থেকে বাঁচতে পারেনি বাংলাও। কিন্তু গত কয়েকদিন ধরে সেই সংক্রমনের গতিতে লাগাম পড়েছে। তবে প্রায় প্রতিদিন ৫০ জন মানুষ মারা যাচ্ছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।আজও তার বিকল্প ঘটেনি। অন্যদিকে সুস্থতার হারও বেড়েছে রাজ্যে। প্রতিদিন সুস্থ হয়ে উঠছেন হাজার হাজার মানুষ। কিন্তু সংক্রমণের গতি অব্যাহত থাকায় তেমন ভাবে কমছে না চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা।
 আজকের বুলেটিনে রাজ্য সরকার জানিয়েছে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছে ২ হাজার ৯৮৪ জন।আজকের ২ হাজার ৯৮৪ জন কে নিয়ে রাজ্যের মোট আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৭১ হাজার ৬৮১ জন। এই বিপুল আক্রান্তের মধ্যে এখন চিকিৎসাধীন রয়েছেন মাত্র ২৪ হাজার ৩৯ জন। যা গতকালের থেকে ৪০৬ জন কমেছে। এখন পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৪ জনের। মৃত ৩ হাজার ৩৯৪ জনের মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৫৫ জন। উল্লেখ্য গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৩৩৫ জন।আজকের ৩ হাজার ৩৩৫ জন কে নিয়ে এখন পর্যন্ত রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪৪ হাজার ২৪৮ জন। 
এদিনের বুলেটিনে রাজ্য সরকার জানিয়েছে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের টেস্ট হয়েছে মোট ৪৫ হাজার ২৯১ টি। এটি রাজ্যে করোনার ইতিহাসে রেকর্ড টেস্ট। এখন পর্যন্ত রাজ্যে মোট টেস্টের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২০ হাজার ৭৮৪ টি।রাজ্যে প্রতি ১০ লক্ষ মানুষ পিছু টেস্ট হয়েছে ২২ হাজার ৪৫৩ জনের। প্রতি ১০০ টি স্যাম্পেল টেস্ট পিছু রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮.৫০ শতাংশ। যা কমেছে গতকালের থেকে। রাজ্যে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮৪.০২ শতাংশ। রাজ্যের করোনা আতঙ্কের মধ্যে স্বস্তির জায়গা এই সুস্থতার হার।
Loading...

No comments

Theme images by centauria. Powered by Blogger.